১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ঢাকায় বসন্তের বৃষ্টি

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোর থেকে রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ভোর ছয়টা থেকেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। এরপর সাড়ে সাতটার দিকে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি আর বিদ্যুৎ চমকানোতে কেঁপে ওঠে ঢাকার আকাশ। পরে কিছুক্ষণ বন্ধের পর আবার শুরু হয় বৃষ্টি।

প্রথম দফায় মুষলধারে প্রায় ২০ মিনিটের মতো বৃষ্টি হয়। পরে কিছুক্ষণের জন্য বৃষ্টি থেমে গিয়ে আবারও বাড়তে থাকে।

এদিকে বসন্তের প্রথম দিকের হঠাৎ বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়ে সকালে স্কুল-কলেজে যাওয়া শিক্ষার্থীরা। বৃষ্টির কারণে যানবাহন কমে যাওয়ায় অনেকেই নির্ধারিত সময়ে অফিসে পৌছাতে পারেনি। বৃষ্টিতে অনেক রোডে পানি জমতে দেখা যায়। এতে চরম দুর্ভোগে পড়েন অনেকেই।

গতকাল আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বেশিরভাগ এলাকাতেই আজ বৃষ্টি হবে। বৃষ্টির কারণে দিনের তাপমাত্রাও কমে যাবে খানিকটা। আগামী ২৪ ঘণ্টায় লঘুচাপের প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপহিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘণ্টা বা ৩ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ