১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

উত্তপ্ত কাশ্মীরে সেনা-জঙ্গিসহ নিহত ৬

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর অভিযানে দুজন জঙ্গি নিহত হয়েছেন। জঙ্গিদের বিরুদ্ধে সেনাবাহিনীর এই অভিযানে একজন মেজরসহ চারজন জওয়ানও নিহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার রাতভর এই সাঁড়াশি অভিযান চালায় সেনাবাহিনী। ভোরে সেনা ও জঙ্গিদের মধ্যে লড়াই শেষ হয়েছে। এখন ওই এলাকায় তল্লাশি অভিযান চলছে।

রোববার রাতে পিংলান গ্রামে জঙ্গিদের বেশ কয়েকটি গোপন আস্তানা ঘিরে ফেলে সেনাবাহিনী। বিপদ বুঝে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও। রাতভর দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলে। এসময় দুজন জঙ্গি এবং রাষ্ট্রীয় রাইফেলসের একজন মেজরসহ চার জওয়ান নিহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে ওই হামলায় নিহত জঙ্গিদের পরিচয় জানা না গেলেও কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, তারা জইশ-ই-মুহাম্মদের কমান্ডার। বৃহস্পতিবারের হামলায় তাদের সম্পৃক্ততা ছিল।

ধারণা করা হচ্ছে, নিহত দুই জঙ্গির মধ্যে ‍বৃহস্পতিবারের আত্মঘাতী বিস্ফোরণের অন্যতম পরিকল্পনাকারী রশিদ গাজি ও ওই হামলার মূল পরিকল্পনাকারী কামরানও থাকতে পারে। এই রশিদ গাজিই আত্মঘাতী বোমারু আদিল আহমেদ দারকে বিস্ফোরণের প্রশিক্ষণ দিয়েছিল।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামায় আধা সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী হামলায় ৪৯ জন জওয়ান নিহত হন। এই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করেছে ভারত। যদিও পাকিস্তান এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ