১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

তাড়াইলে স্বাস্থ্য সচেতনতা ও হাইজিন সম্পর্কিত প্রশিক্ষণ শুরু

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

মুকুট দাস মধু,তাড়াইল (কিশোরগঞ্জ): কিশোরগঞ্জের তাড়াইলে ২ দিন ব্যাপী খাদ্য প্রতিষ্ঠানের ফুড হেন্ডলারদের স্বাস্থ্য সচেতনতা ও হাইজিন সম্পর্কিত প্রশিক্ষণ শুরু হয়েছে ।

জানা যায়,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় এবং উপজেলা পরিষদের আয়োজনে এই প্রশিক্ষণ বাস্তবায়ন করছেন তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

২৩ ফেব্রুয়ারি শনিবার থেকে দুইটি গ্রুপে ভাগ করে প্রতি গ্রুপে ৩৫ জন করে মোট ৭০ জন খাদ্য ব্যবসায়ী অংশ নেয়া দুই দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণ মোট চার দিন চলবে।এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রশিক্ষণের উদ্বোধক ডা.মো.ওমর খসরু ।রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্থায়ী কমিটির সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো.ছাইদুর রহমান।জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শংকর চন্দ্র পাল এবং উপজেলা উন্নয়ন কর্মকর্তা (এলজিডি ও জাইকা ) প্রতিনিধি সুচন্দা রানী পাল।

সকাল ১০টা থেকে প্রশিক্ষণ শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলা উক্ত প্রশিক্ষণে অংশ নিচ্ছে উপজেলার বিভিন্ন হাট বাজারের খাদ্য ব্যবসায়ীরা।

নিরাপদ খাদ্য ভোক্তাদের নিকট পৌঁছে দিতে কি কি সাবধানতা অবলম্বন করতে হবে এবং নিরাপদ খাদ্য আইন সম্পর্কে ধারণা ও প্রয়োগ নিয়ে বিস্তারিত আলোচনা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুর রউফ তালুকদার এবং খাদ্য ব্যবসায়ীদের বিশেষ দায় দ্বায়িত্ব ও উৎপাদনকারী,মোড়ককারী,বিতরণকারী ও বিক্রয়কারীর কর্তব্য সম্পর্কে অবহিত করেন কিশোরগঞ্জ জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শংকর চন্দ্র পাল।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ