২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিস্ফোরকের ডিপোর মাঝে খালেদা জিয়া, দাবি বিএনপির

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রাজধানীর পুরান ঢাকায় নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা খালেদা জিয়াকে নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেছে বিএনপি। দলটি দাবি করছে, রাসায়নিক বিস্ফোরকের ডিপোর মাঝে অবস্থান করছেন খালেদা জিয়া।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান। তিনি বলেন, আমি গভীর উদ্বেগ-উৎকণ্ঠা ও আতংকের সঙ্গে বলছি, আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে যে পরিত্যক্ত কারাগারে অবরুদ্ধ করে রাখা হয়েছে তার চারপাশে রাসায়নিক বিস্ফোরকের ডিপো।

চকবাজারের চুড়িহাট্টার আগুনের কথা উল্লেখ করে রিজভী বলেন, অগ্নিকাণ্ডের দিন রাতে চারদিকে বিকট শব্দ, মানুষের আর্তচিৎকার, রাসায়নিক বিস্ফোরণের ভয়ঙ্কর শব্দ গ্রাস করেছিল আশপাশের সব এলাকা। আর সেখানে অল্প দূরত্বে নির্ঘুম উৎকণ্ঠায় কেটেছে অসুস্থ খালেদা জিয়ার রাত। তাকে ভয়ংকর রকমের একটি পরিবেশের মধ্যে রাখা হয়েছে।

‘সরকার চকবাজার ট্র্যাজেডির দায় এড়াতে পারে না’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে বিএনপি নেতা বলেন, এ ঘটনার দায় যেহেতু স্বীকার করেছেন এখন পদত্যাগ করুন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এক বছর ধরে নাজিমউদ্দন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দিজীবন কাটাচ্ছেন। বুধবার রাতে আগুনে পুড়ে যাওয়া চুড়িহাট্টার সেই ওয়াহেদ ম্যানশন থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগার ২০০ মিটার দূরে বলে দাবি করেন রিজভী।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ