৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

জামালগঞ্জে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৮ জনের কারাদন্ড

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় অবৈধভাবে সুরমা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলনের দায়ে ৮ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার বিকালে পুলিশ তাদেরকে উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের কামধরপুরস্থ নামক স্থানে সুরমা নদী থেকে দুইটি বাল্কহেড নৌকা ও চারটি ড্রেজার মেশিনসহ আটক করে। সোমবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালতের মাধ্যমে সবাইকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয় এবং জব্দকৃত দুইটি বাল্কহেড নৌকা ও চারটি ড্রেজার মেশিন জব্দ করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, নেত্রকোণা জেলার বারহাট্টা উপজেলার জোয়াল ভাঙ্গা গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে লিয়াকত আলী (৩৮), ধর্মপাশা উপজেলার গোলকপুর গ্রামের করম আলীর ছেলে আল মামুন (২২), গোলকপুর গ্রামের আব্দুল আলীর ছেলে জসিম উদ্দিন (১৯), মতিন মিয়ার ছেলে মো. মাহবুব (২০), জামালগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের মৃত আব্দুল মনাফের ছেলে আবিদ উল্ল্যা (২২), কিতাব আলীর ছেলে আব্দুল কাদির (৪০), সুজাতপুর গ্রামের মহরম আলীর ছেলে কামাল পাশা (২২), গোলকপুর গ্রামের মরহম আলীর ছেলে উজ্জল হোসেন (১৯)।

বিষয়টি নিশ্চিত করেছেন, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ