৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাকসু নির্বাচনে:ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ৮দফা দাবি

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে ৮ দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। সোমবার বিকেল ৪ টায় প্রক্টর দপ্তরে রাকসু নির্বাচন কমিটির সঙ্গে এক সংলাপে লিখিতভাবে এসব দাবি তুলে ধরেন সংগঠনটির নেতাকর্মীরা।

রাকসু সভাপতির ক্ষমতা বিকেন্দ্রীকরণ করে ক্ষমতায় ভারসাম্য আনা, নির্বাচনে শুধুমাত্র নিয়মিত ছাত্র-ছাত্রীদের প্রার্থীতা ও ভোটাধিকার, সকল ছাত্র সংগঠনকে প্রচার প্রচারণা সহ সকল বিষয়ে সুবিধা প্রদান, তফসিল ঘোষণার পর ছাত্র সংগঠনের কোনো প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকদের হুমকি, হয়রানি ও গ্রেফতার না করার নিশ্চয়তা, নির্বাচন স্বচ্ছ গ্রহণযোগ্য করে তোলার জন্য শিক্ষকদের দিয়ে নির্বাচন কমিশন গঠন, ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো, হলে হলে ভোট গ্রহণ না করে একাডেমিক ভবনে ভোট গ্রহণের ব্যবস্থা, তফসিল ঘোষণার পুর্বেই সকল সংগঠনের সহাবস্থান নিশ্চিতসহ আটটি দাবি সংলাপে উল্লেখ করেছে সংগঠনটি।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. ইলিয়াস হোসাইন বলেন, আমরা স্বচ্ছ, সুন্দর নির্বাচন চাই। আমরা চাইনা নির্বাচন নিয়ে ক্যাম্পাসে কোনো প্রকার ঝামেলা যাতে না হয়।

এসময় সংলাপ কমিটির সভাপতি প্রক্টর লুৎফর রহমান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ