২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

চিরকুট পেয়েই বেরিয়ে গেলেন মোদি

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পুলওয়ামা কাণ্ডের পর মঙ্গলবার ভোর রাতের অন্ধকারে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের একদম ভিতরে ঢুকে বোমাবর্ষণ চালিয়েছে ভারতের যুদ্ধবিমান ‘মিরাজ ২০০০’। ভারতের প্রত্যাঘাতের ২৪ ঘণ্টা পর দেশটির আকাশসীমা লঙ্ঘন করল পাকিস্তানি যুদ্ধবিমান। ভারত-পাকিস্তান সীমান্ত এবং নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিমানের হানা এবং পাল্টা হানার লড়াইয়ের ফাঁকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাবের সমস্ত বিমানবন্দর পুরোপুরি বন্ধ করে দিল ভারত। পাশাপাশি ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের হেডকোয়ার্টারে চলছে চরম ব্যস্ততা। সেখানেই একের পর এক বৈঠক করছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

সকালেই ভারত জানতে পারে, আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানের যুদ্ধবিমান ঢুকে পড়ছে। একটি এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামিয়েও দেয় ভারত। এই খবর পাওয়া মাত্র বিজ্ঞান ভবনে একটি অনুষ্ঠান চলাকালীনই বেরিয়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর কাছে প্রধানমন্ত্রীর অফিস থেকে একটি চিরকুট আসা মাত্রই হাত নেড়ে বেরিয়ে যান মোদি। এরপরই নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে ডাক দেন একটি জরুরি বৈঠকের।

বিজ্ঞান ভবনের অনুষ্ঠানে তাঁর সঙ্গে হাজির ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোরও। এরআগে নিজের বাড়িতেও একটি জরুরি বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, পররাষ্ট্র সচিব বিজয় গোখেল, বিমানবাহিনীর প্রধানসহ দেশের অন্যান্য বাহিনীর প্রধানরাও।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ