২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার

ভান্ডারিয়া পৌরসভায় বিশুদ্ধ পানি সরবরাহ কাজের অগ্রগতি পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার

আপডেট: মার্চ ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভান্ডারিয়া প্রতিনিধি:
ভান্ডারিয়ায় রোববার বিকেলে বাংলাদেশে নিযুক্ত বন্ধুরাস্ট্র ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা এক সংক্ষিপ্ত সফরে আসেন। বিকেল সাড়ে পাঁচ টার দিকে তিনি পিরোজপুরের ভা-ারিয়া উপজেলা প্রশাসনের সহায়তায় ভা-ারিয়া পৌর সভায় ভারতীয় অর্থায়ণে বিশুদ্ধ পানি সরবরাহ কাজের অগ্রগতি পরিদর্শণ করেন।

পরিদর্শনকালে তিনি ভান্ডারিয়া সরকারি কলেজ সংলগ্ন পথকলি, উপজেলা ভূমি অফিস ও পূর্ব ভা-ারিয়া ৭৪নং স্কুল সংলগ্ন ওয়াটার ট্রিটমেন্ট প্লানের ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধির সাথে কাজের অগ্রগতি বিষয়ে খোঁজ খবর নেন এবং তাতে সন্তোষ প্রকাশ করেন। এসময় গ্রামীণ জনপদের মৌসুমি কৃষি শাক,সবজী ক্ষেত দেখেও সন্তোষ প্রকাশ করেন।

এসময় তার সাথে ছিলেন ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক মো. নাজমুল আলম, ঠিকাদারী প্রতিষ্ঠান আয়ন এক্সপ্রেস এনভারমেন্ট প্রজেক্টের ম্যানেজার দেবাশীষ সরকার, ভা-ারিয়া পৌর সভার ইঞ্জিনিয়ার মো. নুরে আলম প্রমূখ।

পরে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম জানান, খুব শীগ্রই ভারত ও বাংলাদেশের দুই প্রধানমন্ত্রী এই ওয়াটার ট্রিটমেন্ট প্লানের উদ্ধোধন করবেন বলে জানান।

উল্লেখ্য, ভান্ডারিয়া পৌর সভায় বিশুদ্ধ পানি সরবরাহের জন্য বন্ধু রাস্ট্র ভারতের অর্থায়ণে ১১কেটি টাকা ব্যয়ে ১১টি প্রকল্পের জন্য ২০১৭সালের ২৪শে সেপ্টেম্বর ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধণ শ্রীংলা এর সাথে ভা-ারিয়া পৌরসভার কাউন্সিলর সাবেক ভা-ারিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. গোলাম সরওয়ার জোমাদ্দারের সাথে দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। পরে পৃথক ভাবে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনে এই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারতের পররাস্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ