২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার

সর্বহারা পরিচয়ে রাবি শিক্ষককে হত্যার হুমকি

আপডেট: মার্চ ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রাবি প্রতিনিধি:
সর্বহারা পার্টি পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরপর দুই শিক্ষককে হত্যার হুমকি দেয়ার পর এবার আরেক শিক্ষককে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার আলীকে এই হুমকি দেয়া হয়। এঘটনায় তিনি নগরীর মতিহার থানায় জিডি করেছেন। বিশ্ববিদ্যালয়ের একের পর এক শিক্ষককে হুমকি দেয়ায় ক্যাম্পাসে নিরাপত্তা নিয়ে অন্য শিক্ষকদের মধ্যে উদ্বেগ ও শঙ্কা বিরাজ করছে।

এর আগে গত বৃহষ্পতিবার সন্ধ্যায় একই কায়দায় সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ও সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিনুল ইসলাম এবং দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এছাড়া ২০১৫ সালে একইভাবে ড. আমিনুল ইসলামকে হুমকি দেওয়া হয় বলে জানান তিনি। এঘটনায় ওই শিক্ষকরা নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি করেছেন।

ভূক্তভোগী সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার আলী বলেন, গতকাল শনিবার সন্ধ্যা ৭টার পরে সর্বহারা পার্টির স্বপন কুমার পরিচয়ে একজন ফোন করে। এ সময় আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে বিকাশ নম্বরে (০১৮৫৯০৪৯৮৬২)পরিশোধ করতে বলে। এতে অস্বীকৃতি জানালে স্বপন আমাকে হত্যার হুমকি দেয়। এঘটনায় আমি থানায় জিডি করেছি। জিডি নম্বর-৯৩। আমি প্রশাসনিকভাবেও লিখিত অভিযোগ দেবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান জানান, হত্যার হুমকিপ্রাপ্ত শিক্ষকরা আমাকে মৌখিকভাবে জানিয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে নগরীর মতিহার থানার ওসি শাহাদত হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। থানার ডিউটি অফিসার পিএসআই মো. আল মামুন জানান, এ বিষয়ে থানায় জিডি করা হয়েছে। শীঘ্রই পুলিশি কার্যক্রম গ্রহণ করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ