২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

অনুপ্রবেশ নিয়ে বিজেপির গুজব ফাঁস হয়ে গেছে : ওয়াইসি

আপডেট: আগস্ট ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

অনুপ্রবেশকারীর ধোয়া তুলে যে রাজনীতি বিজেপি করতে চেয়েছিল তা আসল চেহারা বেরিয়ে পড়েছে। তারা যে এ বিষয়ে গুজব ছড়াচ্ছিল তা এবার ফাঁস হয়ে গেছে। এনআরসি-র চূড়ান্ত তালিকা নিয়ে বিজেপির সমালোচনা করে একথা বলেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। একইসঙ্গে আসাম থেকে ক্ষমতাসীন দল বিজেপিকে শিক্ষা নিতেও বললেন তিনি।

শনিবার সকালেই নাগরিকপঞ্জির (এনআরসি) চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। সেই তালিকা থেকে বাদ পড়েছেন ১৯ লাখ মানুষ। এর আগে খসড়া তালিকায় বাদ পড়েছিলেন ৪০ লাখেরও বেশি মানুষ। বাদ পড়াদের সংখ্যা কম হওয়াতে অনেকে স্বস্তি পেলেও বিরাট সংখ্যক মানুষ এখনও আতঙ্কে। বিজেপি বরাবরই বলে আসছিল বিপুল সংখ্যক বাংলাদেশি এসে ঢুকেছে আসামে। বিশেষ করে সীমান্তবর্তী এলাকায়। কিন্তু নাগরিকপঞ্জিতে দেখা যাচ্ছে সীমান্তবর্তী জেলাগুলোর পাশাপাশি অন্যান্য জায়গাতেও বিপুল সংখ্যক মানুষ তালিকা থেকে বাদ পড়েছেন। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

এ নিয়ে ওয়াইসি সংবাদমাধ্যমে বলেন, বিজেপির উচিত হিন্দু-মুসলিমের ভিত্তিতে দেশজুড়ে নাগরিকপঞ্জি তৈরির চেষ্টা বন্ধ করা। আসামে যা হয়েছে তা থেকে তাদের শিক্ষা নেওয়া উচিত। অনুপ্রবেশ নিয়ে যে গুজব বিজেপি ছড়াচ্ছিল তা এবার ফাঁস হয়ে গেল। আসামের অনেক নাগরিক আমাকে বলেছেন, তাদের বাবা-মার এনআরসিভূক্ত হয়েছে, কিন্তু সন্তানের নাম বাদ পড়েছে।

এক্ষেত্রে প্রতিরক্ষা বাহিনীতে কাজ করা মোহাম্মদ সানাউল্লাহর কথা উল্লেখ করেন ওয়াইসি। তিনি বলেন, তার বিষয়টি হাইকোর্টে বিচারাধীন। আমি নিশ্চিত তিনি সেখানে ন্যায়বিচার পাবেন।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ