২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মহারাষ্ট্রে কেমিকেল কারখানায় বিস্ফোরণে নিহত ২০, আটকা পড়েছেন ৭০ জন

আপডেট: আগস্ট ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতের মহারাষ্ট্রে একটি কেমিকেল কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২২ জন। এ ছাড়া কারখানার ভিতর আটকা পড়েছেন কমপক্ষে ৭০ জন। তাদের অবস্থা কি তা জানা যায় নি। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
আজ শনিবার মহারাষ্ট্রের ঢুলে এলাকায় শিরপুরে ওই কারখানায় বিকট শব্দে বিস্ফোরণ হয়। ঘটনার পর পরই উদ্ধার ও ত্রাণ তৎপরতা শুরু হয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে জাতীয় দুর্যোগ বিষয়ক বাহিনীর একটি টিমকে।

প্রাথমিক রিপোর্টে বলা হচ্ছে, শরিপুরে মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট করপোরেশনের ভিতরে ওই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণ এতটাই বিকট ছিল যে, আশপাশের সব গ্রাম ভূমিকম্পের সময়কার মতো কেঁপে ওঠে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে ৬টি ফায়ার ব্রিগেড। পুরো এলাকা ধোয়ায় ছেয়ে গেছে। কর্তৃপক্ষ মনে করছে, এটি যেহেতু একটি কেমিকেল কারখানা, তাই এই ধোয়া স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। আশপাশের বহু মানুষের জীবনকে বিষিয়ে তুলতে পারে তা। শহর থেকে এই কারখানাটি অনেক দূরে অবস্থিত হওয়ায় বেশ কিছু কর্মী তাদের পরিবার নিয়ে এর ভিতরের আবাসনে বসবাস করেন।
প্রাথমিক তথ্যে জানা যাচ্ছে, ওই কারখানা চত্বরের ভিতরে বসবাস করা বেশ কিছু শিশু আহত হয়েছে। প্রথম বিস্ফোরণের পরে সেখানে আরো অনেক বিস্ফোরণ হতে পারে এমন আতঙ্কে উদ্ধার ও চিকিৎসা সেবা বিলম্বিত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় যারা তাদেরকে বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। কর্তৃপক্ষ আশঙ্কা করছে, নিহতের সংখ্যা অনেক বেশি হতে পারে। তবে কি কারণে এ বিস্ফোরণ সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায় নি। জানা যায় নি, এ কারখানাটির মালিকই বা কে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ