১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালে সরকারি রাস্তার ওপর কবরস্থানের নির্মাণ!

আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালের আগৈলঝাড়ায় সরকারি রাস্তার ওপর জোরপূর্বক কবরস্থান নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার (৩১ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।

অভিযোগসূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের আমবৌলা গ্রামের মৃত বুলু মৃধার পুত্র দিলীপ মৃধা ও তার পরিবারের লোকজন রাস্তা বন্ধ করে পারিবারিক কবরস্থান বানিয়ে আমবৌলা স্লুইজগেট থেকে হালিম মৃধার বাড়ি ভায়া রজ্জব আলী কিন্ডারগার্টেন হয়ে মুক্তিযোদ্ধা মাকেট ও আমবৌলা কেরামতিয়া মাদ্রাসার সংযুক্ত রাস্তাটি বন্ধ করে দিয়েছে। বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টির নির্দেশে গ্রাম পুলিশ ইদ্রিস আলী গিয়ে উক্ত কবরস্থান নির্মাণ কাজে বাঁধা দিলে তার ওপর হামলা চালায়। ওই রাস্তা উন্নয়ন ও সংস্কারে ইউনিয়ন পরিষদ থেকে তিনবার বরাদ্দ দেয়া হয়েছে। এঘটনায় গ্রামবাসী শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। এ ব্যাপারে অভিযুক্ত দিলীপের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।
স্থানীয় ইউপি সদস্য মেহেদী হাছান মিঠুন জানান, ইউনিয়ন পরিষদের অর্থায়নে তিনবার রাস্তাটি সংস্কার করা হয়েছে।

বাগধা ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি জানান, জনসাধারণের চলাচলের জন্য রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিষটি গুরুত্ব সহকারে বিবেচনা করা হরে।
আগৈলঝাড়া থানার ওসি (তদন্ত) আকরাম হোসেন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য কাজ বন্ধ করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ