২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

তাইজুলের পর মাহমুদুল্লাহর উইকেট

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজে টস জিতে ব্যাটিং নেয় সফরকারী আফগানিস্তান। এশিয়ায় টস সবসময়ই খুব গুরুত্বপূর্ণ। পরে উইকেট ভেঙে যায়। শুরুতে তাই আফগান শিবিরে ধাক্কা দিতে হতো বাংলাদেশের। তাইজুল ইসলাম শুরু করেন সেই কাজটা। তুলে নেন দুই আফগান ওপেনারকে। এরপর তৃতীয় আঘাত হানেন মাহমুদুল্লাহ। লাঞ্চের আগে ৩৪.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭৭ রান তুলেছে আফগানিস্তান। ক্রিজে আছেন রহমত শাহ।

ওপেনার ইব্রাহিম জাদরান ২১ রানে আউট হন। দলের রান তখন ৪৮। তার আগে ওপেনার এহসানউল্লাহ জানাত বোল্ড হন ৯ রানে। এরপর মাহমুদুল্লাহ প্রথম ওভারে বোলিংয়ে এসেই তুলে নেন হাসমতউল্লাহকে। তিনি ১৪ রান করেন। বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে তাইজুল শত উইকেট নেওয়ার কীর্তি গড়েন। দেশের হয়ে টেস্টে দ্রুততম শত উইকেট নিলেন তিনি। তার আগে সাকিব আল হাসান ও মোহাম্মদ রফিকের এই কীর্তি আছে।

বাংলাদেশ এ ম্যাচে চার স্পিনার নিয়ে খেলছে। দলে আছেন অধিনায়ক সাকিব আল হাসান, নাঈম হাসান, মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম। অন্যদিকে স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক ও মাহমুদুল্লাহ একাদশে আছেন। বাংলাদেশ দলে তিন পেসার আবু জায়েদ, তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন থাকলেও একাদশে তাদের কাউকে রাখা হয়নি।

ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গে রাখা হয়েছে বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকারকে। এছাড়া দলে আছেন লিটন দাসও। আফগানিস্তানও চার স্পিনার নিয়ে খেলছে। তাদের দলে আছেন তিন লেগ স্পিনার। অধিনায়ক রশিদ খানের সঙ্গে আছেন চায়নাম্যান জাহির খান ও আরেক লেগি কায়িস আহমেদ। এছাড়া মোহাম্মদ নবী তো আছেনই। মিডিয়াম পেসার ইয়ামিন আহমেদজাই আছেন আফগান একাদশে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: এহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান, ইয়ামিন আহমেদজাই, কায়িস আহমেদ, জাহির খান।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ