২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারকে ফুলেল শুভেচ্ছা শেষে ফটোসেশন করেন ইন্দো বাংলা ফর্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এএফএম আনোয়ারুল হক সাব্বির উজিরপুরে দুইশত বছরের পুরানো গির্জাঘর ভেঙে দিয়েছে প্রভাবশালীরা মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রতিবন্ধীদের সেবা ও সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন কুয়াকাটা সৈকত পরিচ্ছন্নতায় অভিযান শুরু ‘কারাগারে নারীর সঙ্গে বন্দির সময় কাটানোর ঘটনায় জড়িতরা শাস্তি পাবে’ বরগুনায় বিদ্রোহী প্রার্থীর স্ত্রী ও তার সমর্থকদের ওপর ‘ডিম’ হামলা ‘সুস্থ শরীর ও মনন গঠনে খেলাধুলার বিকল্প নেই- ডিআইজি শফিকুল ইসলাম করোনা মেকাবিলায় বাংলাদেশের অবস্থান ২০তম- ভোলায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আজাদ কাশ্মির দখলে প্রস্তুত ভারতীয় সেনারা : জেনারেল বিপিন

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারত শাসিত কাশ্মিরের স্বায়ত্বশাসন বাতিলের পর এবার আজাদ কাশ্মির দখলের ‍হুমকি এলো ভারতের পক্ষ থেকে। ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, পাকিস্তানের সাথে যুক্ত আজাদ কাশ্মির দখলের জন্য প্রস্তুত তার বাহিনী। সরকারের নির্দেশ এলেই কাজ শুরু হবে।

গত মঙ্গলবার আজাদ কাশ্মির ভারতের সাথে যুক্ত করার কথা বলেছিলেন নরেন্দ্র মোদি সরকারের মন্ত্রী জিতেন্দ্র সিং। তার কথার সূত্র ধরে সেনাপ্রধান জেনারেল রাওয়াতের কাছে বার্তাসংস্থা এএনআই জানতে চাইলে, তিনি বলেন, এসব বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। আর সরকারের সব নির্দেশ পালন করতে প্রস্তুত সংস্থাগুলো।

ভারতীয় সেনাপ্রধান বলেন, ‘এই ধরনের বিষয়ে কী করতে হবে তার সিদ্ধান্ত সরকারই নেবে। আর দেশের সংস্থাগুলি সরকারের নির্দেশ অনুযায়ী কাজ করবে। সেনারা সবসময় তৈরি আছে।’

গত মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে জিতেন্দ্র সিং বলেছিলেন, ‘মোদি সরকারের দ্বিতীয় মেয়াদের প্রথম ১০০ দিনে অনেক বড় বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে সব থেকে বড় সাফল্য জম্মু ও কাশ্মির থেকে ৩৭০ ধারা বাতিল করা। এবার আমরা পাকিস্তান শাসিত কাশ্মিরকে ফের ভারতের মধ্যে ফিরিয়ে নিয়ে আনতে চাইছি। দীর্ঘদিন ধরে গোটা ভারতবর্ষের মানুষ এটাই চান।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ