১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সীমান্তে বিএসএফ’র নির্যাতনে বাংলাদেশি নিহত

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাবরী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে কামাল হোসেন (৩২) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে। এলাকাবাসী তার মরদেহ বাড়িতে নিয়ে আসলে শুক্রবার দুপুরে পুলিশ ও বিজিবি তা ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করেছে। কামল ওই উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের মো: হাকিম উদ্দিনের ছেলে।

গেদুরা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ জানান, শুক্রবার ভোররাতে ওই গ্রামের ৮/১০ জন ভারতের প্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতের নারগাও বিএসএফ ক্যাম্পের সদস্যরা কামালকে নির্যাতন করে হত্যার পর লাশ বাংলাদেশ ভূখণ্ডে ফেলে দেয়। সকালে সীমান্তের ৩৭০ পিলার এলাকার কাঁটাতারের পাশ থেকে এলাকাবাসী কামালের মরদেহ উদ্ধার করে বাড়ি নিয়ে আসে। পরে খবর পেয়ে হরিপুর থানা পুলিশ ও ডাবরী বিওপি’র বিজিবি সদস্যরা মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠান।

হরিপুর থানার ওসি (তদন্ত) আব্দুর সবুর জানান, নিহত কামালের শরীরে একাধিক আঘাতের চিহ্ন ও ডান হাতে রক্ত জমাট বাঁধার কালো চিহ্ন রয়েছে।

ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম সামিউন্নবী চৌধুরী জানান, সীমান্তে এক বাংলাদেশি মৃত্যু হয়েছে। এ বিষয়ে বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহবান করা হয়েছে। বিএসএফ’র নির্যাতনে মৃত্যুর ঘটনা ঘটেছে কিনা তা এখনো পরিষ্কার না।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ