২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পটুয়াখালীর বাজারে পাওয়া গেল প্লাস্টিকের চাল!

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালীর বাউফলের বাজারে প্লাস্টিকের চাল বিক্রি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এক স্কুল শিক্ষিকা চাল ভাজার সময় পুড়ে কালো হয়ে যাওয়ার পর তার স্বামী সেটি সামাজিক মাধ্যম ফেসবুকে ছবি ও ভিডিও পোস্ট করলে তা ভাইরাল হয়। এরপর থেকেই বাজারে এ ধরণের চাল বিক্রি হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।

আজ শনিবার বিকেলে উপজেলার পৌর শহরের এক স্কুলের শিক্ষিকা সালমা রহমান ঘরে চাল ভাজতে ‍শুরু করেন। তিনি দেখেন, চালগুলো পুড়ে কালো হয়ে জমাট বেঁধে যাচ্ছে। এ ঘটনা তিনি তার স্বামী সাবেক কমিশনার জলিলুর রহমানকে দেখান। তিনি ওই মুহূর্তে পোড়া কালো চাল এবং ভাজা চালের অবস্থা ভিডিও ও ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। পরে ভিডিও ও ছবিগুলো ভাইরাল হয়ে যায়।

জলিলুর রহমান জানান, চলতি মাসের ৯ তারিখে পৌরশহর থেকে তিনি একবস্তা চাল কেনেন। ‘স্বর্না’ নামের ওই চাল তারা গত কয়েকদিন পর্যন্ত রান্না করে খেয়েছেন। চালগুলো রান্না করলে সেদ্ধ হয়ে গলে যেত। কিন্তু আজ তার স্ত্রী চাল ভাজতে গিয়ে এ অবস্থা দেখেন। তার দাবি, চালগুলো কৃত্রিম উপায়ে তৈরী।

ফেসবুকে দেওয়া ছবিতে দেখা গেছে- চালের বস্তার গায়ে এক নারীর ছবিসহ লেখা রয়েছে- নুরজাহান ব্রান্ড, সুপার ফাইন রাইস। দোকানিরা বলছেন, চালগুলো তারা বিভিন্ন আড়ৎ থেকে কিনে এনেছেন।

এদিকে ফেসবুকে ভাইরাল ছবিগুলো দেখে তোলপাড় সৃস্টি হয়েছে বাউফলে। এলাকাবাসীর অভিযোগ কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফা বাড়াতে আসল চালের সঙ্গে নকল চাল মিলিয়ে বিক্রি করছেন। খোলা বাজার থেকে বিভিন্ন কোম্পানির লোগোকৃত বস্তা কিনে তারা সেটি বিক্রি করেন।

এলাকার আড়ৎদারদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা চাল কিনে আনার সময় যাচাই বাছাই করেই কিনে আনেন। কিন্তু এমন ঘটনা কেন ঘটল সে ব্যাপারে তারা কিছু জানেন না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিজুস চন্দ্র দে কাছে জানতে চাইলে তিনি বলেন, আগে এমন ঘটনা শুনিনি। তবে হয়েছে যখন, অবশ্যই বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে। প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ