৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার

সাকিবের ওপর নিষেধাজ্ঞা ইস্যুতে ঝুঁকি নিতে রাজি না বিসিবি

আপডেট: নভেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

জুয়াড়িদের প্রস্তাব বিসিবি, আইসিসি বা আকসুকে না জানানোয় দুই বছরের নিষেধাজ্ঞায় আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও এর মধ্যে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা। সে হিসেবে এক বছর পরেই মাঠে ফিরতে পারবেন সাকিব, যদি আইসিসির কিছু নিয়ম-নীতি মেনে চলেন তিনি।

তবুও বহিষ্কারাদেশ কমানোর চেষ্টা করা উচিত বলে প্রায় সব মহল থেকেই এমন আলোচনা উঠে এসেছে। বিসিবিও সবসময় সাকিবের পাশে থাকবে বলে জানিয়েছে আগেই। কিন্তু আইসিসির কাছে আপিল করে কোন ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ ত্রিকেট বোর্ড- বিসিবি! সাজা কমানোর জন্য কোন আপিলও করতে পারবেন না বলে এক রকম ইঙ্গিতও দিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

আজ বুধবার মিরপুরে সাংবাদিকদের এমন কথায় জানানা বিসিবি বস। তিনি বলেন, ‘আমরা যতদূর এখন পর্যন্ত জানি যে এটা নিয়ে কোনো আপিলই করা যাবে না। কোনো পক্ষ এটা করতে পারবে না। এটা সাকিবের কাছ থেকেই জেনেছি।’

সাকিবের হয়ত আপিল করার সুযোগ নেই। কিন্তু বিসিবি কি ব্যবস্থা নেবে এমন প্রশ্নে উত্তরে পাপন বলেন, ‘এই জিনিসটা যদি আমরা আগ বাড়িয়ে করতে চাই তাহলে সাকিবের সমস্যাটা বেড়ে যাবে। হয়তো এমন একটা কিছু করে ফেললাম যে শাস্তি আরও বেড়ে গেলো, তখনতো সব দোষ বিসিবির উপর পড়বে। আমরা এই ঝুঁকির মধ্যে যেতে রাজি না।’

তবুও সাকিব কিছু চাইলে তার পাশেই থাকবে বলে জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘যা যা সহায়তা চায় সাকিব বিসিবি সেসব দেবে। কিন্তু সাকিবের সঙ্গে আলোচনা না করে ওর সিদ্ধান্ত ছাড়া কোনো কিছু করাটা ঝুঁকিপূর্ণ। কিছু দিন সময় যাক, দেখা যাক আমরা কি করতে পারি।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ