৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার

এসএসসি ও সমমানের ফল প্রকাশ

আপডেট: মে ৩১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক::মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ফলের অনুলিপি তুলে দেওয়া হয়। সেখানে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এর আগে গতকাল বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, প্রধানমন্ত্রীর ফল ঘোষণার পর শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। চলমান করোনার সময়ে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় গণমাধ্যমকর্মীদের ব্রিফিংয়ের স্থানে না আসার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

সব ইলেক্ট্রনিক মিডিয়ায় ফলের তথ্য, ফুটেজ ও প্রাসঙ্গিক ডকুমেন্টস ই-মেইল, মেসেঞ্জার ও উই-ট্রান্সফারের মাধ্যমে পাঠানো হবে। এ ছাড়া সাংবাদিকরা ফেসবুকের কমেন্ট অপশনে গিয়েও প্রশ্ন করতে পারবেন। বক্তব্য শেষে জবাব দেওয়া হবে।

জানা গেছে, ৩১ মে বেলা ১১টায় শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর দেশের সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। পাশাপাশি ইতোমধ্যে যেসব শিক্ষার্থী মোবাইলে ফল পেতে রেজিস্ট্রেশন করেছে, তাদের নির্ধারিত নম্বরে জিপিএ গ্রেডসহ ফল পাঠানো হবে। কোনো অবস্থায়ই শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

উল্লেখ্য, এবারের এসএসসি-সমমান পরীক্ষায় সারাদেশে ১০টি বোর্ডের অধীনে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী অংশ নেয়।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ