২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

রুদ্ধশ্বাস জয়ে প্লে-অফে বরিশাল বঙ্গবন্ধু টি-২০

আপডেট: ডিসেম্বর ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

১৮ তম ওভারে তাসকিন আহমেদের করা প্রথম বলটি ছিল ফুলটস। মোহাম্মদ নাঈম শেখের ব্যাটের স্পর্শে সেটি থার্ডম্যান দিয়ে চলে গেল সীমানার বাইরে। সেঞ্চুরি! বরিশালের বাঁচা-মরার ম্যাচে ৬২ বলে সেঞ্চুরি উপহার দিয়েছেন বেক্সিমকো ঢাকার ওপেনার মোহাম্মদ নাঈম। ম্যাচের শেষ দিকে ১০৫ রান করা নাঈম যখন আউট হলেন, তখন তার দল জয় থেকে ২২ রান দূরে। হাতে ছিল ১০ বল। কিন্তু শেষদিকের ব্যাটসম্যানরা গড়বড় করে ফেলায় ২ রানে রুদ্ধশ্বাস জয়ে প্লে-অফে চলে গেছে বরিশাল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে উইকেটে ১৯৩ রান করেছিল ফরচুন বরিশাল। জবাবে ঢাকার শুরুটা যেমন ধুন্ধুমার হওয়ার কথা ছিল, প্রায় তেমনটাই হয়েছে। তবে সাব্বির রহমান (১৯) আউট হওয়ায় ভেঙেছে ৫২ রানের ওপেনিং জুটি। অন্যপ্রান্তে ব্যাটে ঝড় তুলেছেন নাঈম। অধিনায়ক মুশফিক (৫), আল-আমিন (০) কেউই তার সঙ্গ দিতে পারেননি। মিডল অর্ডার থেকে নাঈমের সঙ্গী হন ইয়াসির আলী। দুজনের জুটি দ্রুতই জমে ওঠে।

নাঈমকে যেন কিছুতেই থামাতে পারছিলেন না ঢাকার বোলাররা। ৬২ বলে তিনি টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূরণ করে ফেলেন। তার প্রথম ৫০ এসেছে ৪৩ বলে, পরের ৫০ আসে ১৭ বলে! এই পথপরিক্রমায় তিনি হাঁকিয়েছেন ৮টি বাউন্ডারি আর ৭টি ওভার বাউন্ডারি। অবশেষে ১৯তম ওভারে সুমন খানকে হাঁকাতে গিয়ে লং অফে বদলি ফিল্ডার তানভীর ইসলামের তালুবন্দি হন নাঈম। পরের ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে পারেননি। ২৮ বলে ১ চার ২ ছক্কায় ৪১ রান করা ইয়াসির আলী আউট হতেই ঢাকার ব্যাটিং অর্ডারে ধস নামে। শেষ পর্যন্ত তারা থামে ৬ উইকেটে ১৯১ রানে।

 

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ