২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
লালমোহনে ১৫ মণ জাটকা জব্দ বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অনন্য রেকর্ড নগরীর কসাইখানায় অন্তঃসত্ত্বা দুবোনকে পিটিয়ে গর্ভের সন্তান হত্যার চেষ্টা! চরফ্যাশনে কোস্টগার্ডের অভিযানে ২৫ মণ জাটকাসহ ট্রলার জব্দ বিনয়কাঠি ইউপি চেয়ারম্যান প্রার্থী মামুনের মোটর শোভাযাত্রা নগরীতে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই কর্মবিরতি প্রত্যাহার : যাত্রী ভোগান্তি নিরসনে নৌ বন্দরে মেয়র সাদিক খ্রিস্টান সম্প্রদায়ের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারকে ফুলেল শুভেচ্ছা শেষে ফটোসেশন করেন ইন্দো বাংলা ফর্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এএফএম আনোয়ারুল হক সাব্বির

পুলিশের পাশবিকতা নিয়ে খবর ছাপা হোক, এটা চাই না: আইজিপি

আপডেট: জানুয়ারি ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পুলিশের নিষ্ঠুরতা দেখতে চান না বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ। তিনি বলেন- পুলিশে ‘ব্রুটালিটি’ বা নিষ্ঠুরতা আমরা চাই না। আমরা চাই না পত্রপত্রিকায় পুলিশের ব্রুটালিটি (পাশবিকতা) নিয়ে খবর ছাপা হোক। আমরা খবর হতে চাই না।
শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশপ্রধান বলেন, পুলিশের কাছে অসংখ্য আইনি ক্ষমতা রয়েছে। যেখানে আইনগত ক্ষমতা রয়েছে, তা হলে কেন পেশিশক্তি ব্যবহার করতে হবে? মাথা ও বিবেকের শক্তি, আইনের শক্তি প্রয়োগ করতে হবে।

পুলিশের দুর্নীতির বিষয়ে কাজ করা হচ্ছে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, শুরুতে মোটিভেশনাল অ্যাক্টিভিটিস এবং ডিসিপ্লিন নিয়ে কাজ করছি। আর দ্বিতীয় হচ্ছে পুলিশে ‘ব্রুটালিটি’ বা নিষ্ঠুরতা আমরা চাই না।

পুলিশের বিপথগামী সদস্যদের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকদের তাগিদ দেন বেনজীর আহমেদ। বলেন, ভালো কাজের উৎস চাই এবং যে সদস্য খারাপ কাজ করবেন তা বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবেন সাংবাদিকরা, তাও চাই। বিচারের আগে বিচার করবেন না। অনেক সময় আমরা দেখি যে বিচারের আগে বিচার শেষ।

সাংবাদিকরা কোটি কোটি মানুষকে ‘মোটিভেট’ করতে পারে জানিয়ে আইজিপি বলেন, সাংবাদিকরা ওপিনিয়ন বিল্ড করেন এবং সমাজের গতিপ্রকৃতি অনেক সময় পরিবর্তন হয়ে যায়।

যেহেতু আপনারা ওপিনিয়ন বিল্ডার, মুহূর্তের মধ্যে কোটি কোটি মানুষের হৃদয়ে প্রবেশ করতে পারেন, সে জন্য আপনাদের কলমের যে শক্তি সে শক্তি সম্পর্কে পুরোপুরি সচেতন থাকবেন এটিই আমরা প্রত্যাশা করি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ক্র্যাবের সভাপতি আবুল খায়ের এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু।

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ