৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

দখিনের ৮ পৌরসভায় শঙ্কা-উৎকণ্ঠার ভোট আগামীকাল

আপডেট: জানুয়ারি ৩০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিভাগের আট পৌরসভায় নির্বাচনের ভোট গ্রহণ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারে ভোট গ্রহণ চলবে এজন্য শুক্রবারের মধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন নির্বাচনকে কেন্দ্র করে উৎসাহউদ্দীপনার পাশাপাশি শঙ্কাউৎকণ্ঠা বিরাজ করছে প্রার্থী এবং ভোটারদের মাঝে এমনকি শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় বাধা, নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের নানান অভিযোগ তুলেছেন প্রার্থীরা কেউ কেউ কেন্দ্র দখলের শঙ্কার পাশাপাশি প্রশাসনের অসহযোগিতার অভিযোগ করেছেনতবে সকল শঙ্কাউৎকণ্ঠা এড়িয়ে একটি সুষ্ঠু শান্তিপূর্ণ ভোট উৎসব উপহার দিতে শুক্রবার থেকেই নির্বাচনী এলাকাগুলোতে বিজিবি, ্যাব এবং পুলিশ মোতায়েন করা হয়েছে। শুক্রবার বিকালের পর থেকেই নির্বাচনী এলাকায় অপরিচিত লোকের আনাগোনা, যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে জেলা এবং উপজেলা প্রশাসন। তাছাড়া কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এবং কারচুপি ঠেকাতে শনিবার ভোট গ্রহণের দিন ভোরে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।
বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, ৩০ জানুয়ারি বরিশালের মেহেন্দিগঞ্জ গৌরনদী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দুটি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ, বিএনপি ইসলামী আন্দোলনের প্রার্থীরাঅপরদিকে বরিশাল বিভাগের মধ্যে ঝালকাঠির নলছিটি পৌরসভা, বরগুনা সদর পাথরঘাট পৌরসভা, ভোলার বোরহানউদ্দিন দৌলতখান পৌরসভা এবং পিরোজপুর জেলার স্বরূপকাঠি পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপিসহ অন্যান্য দলীয় প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।
বরিশালের বাইরে নলছিটি, পাথরঘাটা এবং ভোলার দুটি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় পর্যায়ে উৎকণ্ঠা বিরাজ করছে। এসব পৌরসভার অধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে দাবি বিএনপি দলীয়সহ অন্যান্য প্রার্থীদের। তবে আওয়ামী লীগের প্রার্থীরা বলেছেন ভোট হবে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবেউল্লেখ্য, গত বছরের ১৪ ডিসেম্বর নির্বাচন কমিশন তৃতীয় ধাপে দেশের অর্ধ শতাধিক পৌরসভার ভোটের তারিখ ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, জানুয়ারি যাচাইবাছাই ১০ জানুয়ারি প্রত্যাহারের শেষ দিন ছিল। এরপর প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েন প্রার্থীরা

  • ফেইসবুক শেয়ার করুন
আমাদের চ্যানেল ৩৬৫ ফেসবুক লাইক পেজ